চান্দিনা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ; সভাপতি টিটু-সম্পাদক মহিউদ্দিন

চান্দিনা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ; সভাপতি টিটু-সম্পাদক মহিউদ্দিন

কুমিল্লার প্রতিনিধি : বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কুমিল্লার চান্দিনায় অনুষ্ঠিত হয়েছে চান্দিনা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

দীর্ঘ অনেক বছর পর উপজেলা আওয়ামীলীগের এ সম্মেলন যোগ দিতে সকাল থেকেই মানুষের ঢল নামে উপজেলা সদর অভিমুখে।

প্রতিটি ইউনিয়ন থেকেই নানা রংয়ের ব্যানার-ফেস্টুনসহ বর্ণাঢ্য র‌্যালী সহকারে দলীয় নেতাকর্মীরা আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে জড়ো হয় সম্মেলন স্থল উপজেলা পরিষদ সংলগ্ন চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে। নবরূপ সাজে সজ্জিত হয় চান্দিনা উপজেলা হেডকোয়ার্টারসহ আশপাশ এলাকা।

শুক্রবার(৮ নভেম্বর) কুমিল্লার চান্দিনা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিকেলে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র একমাত্র ছেলে এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটুকে সভাপতি,উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বকসীকে সিনিয়র সহ-সভাপতি,এড. মহিউদ্দিন আহমেদ আলমকে সাধারণ সম্পাদক, আহাম্মদ খালেদ,মোখলেছুর রহমান মাস্টারকে যুগ্ম-সাধারণ সম্পাদক, মো. সাইফুল ইসলাম মজুমদার শিপন, অধ্যাপক হেদায়েত উল্লাহ্, নূরুল ইসলাম তুহিনকে সাংগঠনিক সম্পাদক,কাউন্সিলর কাজী জাফর উল্লাহ্ আজাদকে প্রচার সম্পাদক, আবু বকর সিদ্দীক কে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক,নজরুল ইসলাম সুমনকে তথ্য ও গবেষণা সম্পাদক করে চান্দিনা উপজেলা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে সম্মেলন উদ্বোধন শেষে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম তুহিনের সঞ্চালনায় এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন-বাংলাদেশ সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি।

প্রধান বক্তার বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ এম.হুমায়ূন মাহমুদ।

বিশেষ অতিথির বক্তৃতা করেন- কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল আউয়াল সরকার,সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার।

অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী, চান্দিনা পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম।

সম্মেলনে বক্তারা বলেন, পূর্বের যে কোন সময়ের তুলনায় বর্তমানে চান্দিনার আওয়ামীলীগ ঐক্যবদ্ধ। এ ঐক্যের ফল ভোগ করছে গোটা উপজেলার সাধারন মানুষ।সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সকল সমস্যা অচিরেই সমাধান হবে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মো. আলী আশরাফ বলেন,জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলতে সারাদেশে দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান কঠোরভাবে মোকাবেলা করছেন। তিনি পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন এই দেশ হবে ক্ষুধা-দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত৷

তিনি আরও বলেন,আপনারা কমিটিতে পদ-পদবী পেয়ে তৃণমুলের নেতাদের সাথে ও ইউনিয়নের নিরীহ গ্রামবাসীর মাঝে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোন অপশক্তি প্রয়োগ করে দ্বিধাদ্বন্দ্ব ও ফ্যাসাদ সৃষ্টি করবেন না ৷

প্রধান বক্তার বক্তব্যে হুমায়ুন মাহমুদ বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও চান্দিনা উন্নয়নের রুপকার জননেতা অধ্যাপক আলী আশরাফ ভাইয়ের হাতকে শক্তিশালী করতে হলে আমাদের সকল দ্বন্দ্ব-ভেদাভেদ ভুলে কাঁধে কাঁধ রেখে মিলেমিশে উন্নয়নমূলক কাজ করতে হবে ৷

তিনি আরও বলেন সন্ত্রাস, লুটপাটকারী, মাদক ব্যবসায়ী, মাদকসেবী টেন্ডারবাজ, দখলদার, অনুপ্রবেশকারী ও রাজাকার বংশধরদের আওয়ামী লীগে কোন স্থান হবেনা ৷

এদিকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জাহাঙ্গীর আলম সরকার জানান, আমাদের প্রত্যেকটি উপজেলায় কমিটি আছে।যেসব কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে,সেই জায়গা চিহ্নিত করে সম্মেলনের উদ্যোগ নেওয়া হবে।

Categories: কুমিল্লা,রাজনীতি

Tags: