বিভ্রান্তিতে ফেলতে এডিট করা ছবি পোষ্ট; থানায় জিডি

বিভ্রান্তিতে ফেলতে এডিট করা ছবি পোষ্ট; থানায় জিডি

সাভার প্রতিনিধিঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দীর্ঘদিন ধরে অপপ্রচার চালানোর মধ্য দিয়ে ব্যক্তি ইমেজ ও দলের মান ক্ষুন্ন করার পায়তারা করছে এক শ্রেনির কূচক্রিমহল এমন অভিযোগ করেন আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার।

এবিষয়ে আশুলিয়া থানায় একটি জিডি করা হয়েছে। জিডি নং- ২০৬১।

শুক্রবার বিকালে জিডির বিষয়ে নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক(এসআ) আঃ জলিল

এর আগে বৃহস্পতিবার রাতে এ বিষয়ে আশুলিয়া থানায় একটি জিডি করেন থানা যুবলীগের সদস্য মোঃ নজরুল ইসলাম সরকার।
নজরুল ইসলাম সরকার বলেন, আমি গত ১৯/০৮/২০১৯ তারিখ রাতে মধ্য গাজিরচট এলাকার একটি বাসায় জন্মদিনের অনুষ্ঠনে যাই। কাজী আনিসুর রহমানের সাথে আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকারের মোবাইল ক্যামেরা দিয়ে একটি ছবি তোলা হয়। এরপরের দিন ২০/০৮/১৯ তারিখ সকালে Md Najrul Sharker নামে আমার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে ওই ছবিটি পোষ্ট দেই। ২৪/১০/১৯ তারিখ রাত অনুমান ৯টার সময় Md Samrat এবং Md Rajib Mahmud নামের এই দুটি ফেসবুক আইডি থেকে আমার আইডি’র পোষ্টকৃত উল্ল্যেখিত ছবিটি ইডিট করে কাজী আনিসুর রহমান ও কবির হোসেন সরকার এর বসার স্থানে মাঝখানে টাকার বান্ডিল যোগ করে এবং পোষ্ট দেয়। যারফলে এক প্রকার বিভ্রান্তিতে পড়তে হয় । পরে কোন উপায় না পেয়ে আশুলিয়া থানায় আমি নিজেই একটি সাধারন ডায়েরী করি। তাছাড়া দু’জনের বসার স্থানে কেউ টাকার বান্ডিল রেখে ওই সময়ে ছবি ধারন করবে। এটা বিশ্বাসযোগ্য নয়।

ভবিষ্যতে কেউ যেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি ইডিট করে পোষ্ট দেওয়াসহ অথবা খারাপ মন্তব্য পোষ্ট করার মধ্য দিয়ে কারো ব্যক্তি ইমেজ নষ্ট না করতে পারে এজন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন এই যুবলীগ নেতা। ।

এ বিষয়ে আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার বলেন, আমি সুনামের সাথে দীর্ঘদিন ধরে আশুলিয়া থানা যুবলীগের দ্বায়িত্ব পালন করে আসছি। আমার এ ধরনের কাজের প্রতি এক শ্রেণী স্বার্থান্বেষী আমাকে বিভিন্নভাবে হেয় করতে পায়তারা করে আসছে। শেষে কোন উপায় না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার ছবি ইডিট করে
বিভ্রান্তিকর লেখা পোষ্ট দিয়ে দিয়েছে। এতে করে আমার ও দলের ইমেজ নষ্ট হচ্ছে। ভবিষ্যতে কেউ যেন এধরনের কার্যকলাপ না করতে পারে আমি এজন্য প্রশাসন মহলের সু-দৃষ্টি কামনা করছি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক(এসআই) আঃ জলিল বলেন, এবিষয়ে বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। এখনো তদন্ত করা হয়নি তবে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

Categories: ঢাকা

Tags: