শ্রমিকনেতা ও ভাড়াটিয়া পরিষদের সভাপতিকে হত্যার হুমকি

শ্রমিকনেতা ও ভাড়াটিয়া পরিষদের সভাপতিকে হত্যার হুমকি

সাভার প্রতিনিধিঃ আশুলিয়ায় শ্রমিক নেতা মোঃ সরোয়ার হোসেনকে মুঠোফোনের মাধ্যমে হত্যার হুমকি দিয়ে আসছে বলে তিনি অভিযোগ করেন।

বুধবার রাতে এ বিষয়ে আশুলিয়া থানায় একটি সাধারন ডায়েরী করেন ভুক্তভোগী।

সরোয়ার হোসেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দ্বায়িত্ব আছেন।

এ বিষয়ে ভুক্তভোগী অভিযোগ করে বলেন, আমি দীর্ঘদিন যাবৎ গঠনমূলকভাবে বাংলাদেশ বস্ত্র ও পোশাকশিল্প শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক এবং সাভার আশুলিয়া ভাড়াটিয়া পরিষদের সভাপতির দ্বায়িত্ব পালন করে আসছি। আমার এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একদল চক্র দীর্ঘদিন যাবৎ বিভিন্নভাবে আমাকে হয়রানি ও ক্ষতির চেষ্টা করে আসছে। আশুলিয়া শিল্পাঞ্চলে একটি চক্র দীর্ঘদিন যাবৎ এ অঞ্চলে শ্রমিক আন্দোলনের নামে শ্রমিকদের ব্যবহার করে শিল্পের ক্ষতির চেস্টায় লিপ্ত আছে। গত সাংসদ নির্বাচনে আওয়ামিলীগ মনোনীত ঢাকা ১৯ আসনের প্রার্থীকে হারাতে এবং বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে আসছিল। তখন একজন সম্ভাব্য প্রার্থীর সাথে রাতে তার বাসায় গিয়ে পরিকল্পণা করেছিল। গত কয়েক বছরে এদের সকল অশুভ চক্রান্তের বিরোধিতা করি। এসব কর্মকাণ্ড যাহারা করে থাকে তারা শ্রমিক রাজনীতিতেও বিতর্কিত। আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলো ও সচেতন সমাজ সকলেই এবিষয়ে অবগত আছেন। যে ফেইসবুক আইডিগুলো থেকে এ অপপ্রচারের কাজগুলো করে এবং যারা আমাকে মেরে ফেলবে বলে হুমকি দেয়, তাদের আইডি অনুসন্ধান করে দেখা যায়, তথাকথিত বিতর্কিত নামধারী একজন শ্রমিক নেতার সাথে কক্সবাজারে আনন্দ মুহুর্তের ছবি আছে তাদের সাথে। এ চক্রের যিনি মুলহোতা, তিনি শিল্পাঞ্চল আশুলিয়ার বিভিন্ন কর্মকান্ডের কারণে বিতর্কিত। যে নামগুলো থেকে আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে তা অনুসন্ধান করে দেখা যায় এরা মুলহোতা বা বিতর্কিত নেতার লোক বলে চিহ্নিত। যিনি ডাঃ এনামুর রহমানকে নির্বাচনে পরাজিত করতে বিভিন্ন কৌঁশল অবলম্বন করেছিল। তাদের কোন পদ-পদবী না থাকলেও আওয়ামীলীগের লেবাস গায়ে লাগিয়ে বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকেন। আমি এদের বিভিন্ন অপকর্মে সাড়া না দেওয়ায়, তারা আমার সম্মাণ ক্ষুন্ন করার চেষ্টায় ব্যার্থ হয়ে আামাকে মেরে ফেলতে চাচ্ছে।

আমি ছাত্র জীবন থেকে মুজিব আদর্শ ও চেতনা এবং সৃজণশীল রাজনীতিতে বিশ্বাসী। কোন প্রকার অসৎ উপায়ে স্বার্থসিদ্ধির কাজে নিজে জড়িত হইনি এবং এ ধরণের ব্যাক্তিদের সমর্থনও করিনা। একারণেই তারা আমাকে পথের কাটা হিসাবে পথ থেকে সরিয়ে দিতে চাচ্ছে। তারা যেকোন সময় আমাকে মেরে ফেলতে পারে। বর্তমানে আমাকে জীবন মৃত্যুর আতঙ্ক নিয়ে বেঁচে থাকতে হচ্ছে।
এবিষয়ে আশুলিয়া থানার উপ -পরিদর্শক(এসআই) মোঃ সেলিম রেজা সাধারন ডায়েরীর বিষয়ে নিশ্চিত করে বলেন, শ্রমিক নেতা সরোয়ার হোসেনকে কে বা কারা মুঠোফোনে প্রান নাশের হুমকি প্রদান করছে, এ বিষয়ে তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি ।

Categories: ঢাকা

Tags: