পিআইবির প্রশিক্ষণ পেলেন কুমিল্লার মফস্বল সাংবাদিকরা

পিআইবির প্রশিক্ষণ পেলেন কুমিল্লার মফস্বল সাংবাদিকরা

বিশেষ প্রতিনিধি  : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত কুমিল্লা জেলার বরুড়া,চান্দিনা ও দেবিদ্বার উপজেলা পর্যায়ের ২৮ জন সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপ্তি হয়েছে। মঙ্গলবার বিকেলে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ এর সেমিনার কক্ষে প্রতিষ্ঠানটির মহাপরিচালক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে ও প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল মান্নান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাসস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ,বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কন্ঠ’র সম্পাদক ফারুক খান। এসময় অতিথিগন অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ পত্র বিতরণ করেন।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট‘র আয়োজনে গত ৬ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত তিনদিনের বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন ড.মোঃমফিজুর রহমান-অধ্যাপক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়,আবুল কালাম আজাদ-সাবেক প্রধান প্রতিবেদক দ্যা ডেইলী ষ্টার,মীর লিয়াকত আলী-মফস্বল সম্পাদক দৈনিক জনকণ্ঠ,ড. শেখ শফিউল ইসলাম-সহযোগী অধ্যাপক সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ,ড্যফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি,বদরুদ্দোজা বাবু-বিশেষ প্রতিবেদক মাছরাঙা টেলিভিশন ও মীর মাশরুর জামান-সিনিয়র নিউজ এডিটর চ্যানেল আই।
তিন দিনের প্রশিক্ষণে স্থানীয় সাংবাদিকদের সংবাদ লেখার গুনগত মান বৃদ্ধি, সংবাদ লেখার কলাকৌশল, বিভিন্ন ধরণের সংবাদ কাঠামো, রিপোটিংএর বিভিন্ন ধরণ, সংবাদ সম্পাদনা, ফিচার লিখন, সাক্ষাতকার গ্রহণ এবং অনুসন্ধান মূলক রিপোট নিয়ে আলোচনা করা হয়।

Categories: কুমিল্লা,টপ নিউজ,প্রধান নিউজ

Tags: