আশুলিয়ায় নকল মোবাইল বিক্রি, চীনা নারী আটক

আশুলিয়ায় নকল মোবাইল বিক্রি, চীনা নারী আটক

মশিউর রহমান, সাভারঃ সাভারের আশুলিয়ায় নকল মোবাইল ফোন বিক্রির সময়ে দুই চিনা নারীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নকল কয়েকটি মোবাইল ফোন জব্দ করা হয়।

রোববার দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়। এর আগে শনিবার বিকালে আশুলিয়ার বাইপাইল এলাকায় নবীনগর-চন্দ্রা মহসড়কে ফুঁটপাতে নকল মোবাইল আসল বলে বিক্রির সময়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃত চীনারা হলো ইয়াং লিজউয়ান (২৮) ও ইক্সাও লিমি (৩০)। ইয়াং লিজউয়ান (yang lijuan) ও ইক্সাও লিমি (xiao lime) চীনা নাগরিক। তারা দীর্ঘদিন ধরে সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্থানে মোবাইল বিক্রির মাধ্যমে সাধারণের সাথে প্রতারণা করে আসছিলো বলে এমন অভিযোগ পাওয়া যায়।

পুলিশসূত্রে জানা যায়, দীর্ঘ দিন যাবৎ ওই দুই বিদেশী নারী নকিয়া-স্যামসাংসহ বিদেশী উন্নতমানের মোবাইলের অবিকল নকল মোবাইল আসল বলে তুলনামুলক কম টাকায় বিক্রি করে প্রতারণা করে আসছিল। পূর্বে প্রতারিত হওয়া লোকজন তাদের দেখে থানায় খবর দেয়। পরবর্তীতে খবর পেয়ে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ বলেন, তারা দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে। দামী মোবাইলের অবিকল নকল মোবাইল তারা আসল বলে বিক্রি করতো।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেফতার দেখিয়ে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

Categories: জাতীয়,ঢাকা,ব্যবসা ও অর্থনীতি

Tags: ,