আশুলিয়ায় ১০ই মহররম উপলক্ষে দোয়া মাহফিল

আশুলিয়ায় ১০ই মহররম উপলক্ষে দোয়া মাহফিল

মশিউর রহমান, সাভারঃ ১০ই মহররম উপলক্ষে সাভারের আশুলিয়ায় আল-ক্বলম প্রি-পারেটরী মডেল স্কুল এন্ড কলেজের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ন গোহাইলবাড়ি এলাকায় শিক্ষা-প্রতিষ্ঠানটির মাঠে এ দোয়া ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় পবিত্র আশুরা এবং কারবালা প্রাান্তরের হৃদয় বিদারক শোকাবহ ঘটনাবলী নিয়ে তাফসির পেশ করেন উত্তর কলতাসূতী মরিচকাটা কলেজ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা ক্বারী মাকসুদুর রহমান সরকার, হাফেজ মাওলানা হুসাইন আহম্মদ ইসহাকী ও টেঙ্গুরী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল হামিদ।

শিক্ষা-প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোঃ খোরশেদ আলমের সার্বিক ব্যবস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি মোঃ মতিউর রহমান মোল্লা, শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী ও অভিভাবকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অধ্যক্ষ খোরশেদ আলম বলেন, একদিকে আমরা পুরুষেরা বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিলস্থলে গিয়ে জ্ঞান অর্জন করতে পারি অন্যদিকে নারীরা দূরে গিয়ে ওয়াজ মাহফিল শুনতে পারেন না বিধায় এজন্যই আমরা ব্যাতিক্রমিভাবে প্রতি বছর আশুরারকে ঘিরে নারীদের জন্য ওয়াজ মাহফিলের ব্যাবস্থা করে থাকি। যার মাধ্যমে তারা ইসলাম সম্পর্কে ভালোভাবে জানতে ও বুঝতে পারেন।

শেষে সকলের মুক্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Categories: ঢাকা

Tags: