আল্লাহর ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন ভাস্কর্যে জনপ্রিয় হয়ে উঠছে মুরাদনগর বাসষ্ট্যান্ড

আল্লাহর ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন ভাস্কর্যে জনপ্রিয় হয়ে উঠছে মুরাদনগর বাসষ্ট্যান্ড

মো. শরিফুল আলম চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) থেকে : শনিবার সন্ধ্যায় কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন মুরাদনগর বাসষ্ট্যান্ডে উদ্ভোধন হয়ে গেল ৯৯ নাম সম্বলিত আল্লাহ চত্বর। কুমিল্লা-৩ (মুরাদনগর) এর এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ এ চত্বরটির উদ্ভোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন মুরাদনগর আ’লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীসহ এলাকাবাসী।
মহান আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন ভাস্কর্যই এ চত্বরের আকর্ষণ। যার ফলে দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে মুরাদনগর বাসষ্ট্যান্ড।
স¤প্রতি বর্তমান সাংসদ ইউসুফ হারুনের একান্ত ইচ্ছায় বাসস্ট্যান্ডে এটি স্থাপন করা হয়।
ভাস্কর্য স্থাপনকৃত এ চত্বরটির নাম দেয়া হয়েছে আল্লাহ চত্বর। চত্বরটির মাঝখানে সু-বিশাল একটি পিলারে চারপাশে খোদাই করে লেখা হয়েছে আল্লাহর ৯৯টি নাম এবং চূড়ায় বড় করে লেখা হয়েছে “আল্লাহু”।
মোটামুটি দূর থেকেই সড়কের পাশে মুরাদনগর বাসস্ট্যান্ডে এটি চোখে পড়ে। তাই প্রতিদিনই দূর-দূরান্তের যাত্রীসহ ড্রাইভাররা গাড়ি থামিয়ে এক পলক চোখ বুলিয়ে নিচ্ছেন সুদৃশ্য এ ভাস্কর্যটিতে। এছাড়াও প্রতিদিনই বাড়ছে ভাস্কর্যটির পাশে দর্শনার্থীদের ভীড়।
এলাকাবাসী জানায়, মাত্র কয়েক বছর আগেও দুর্ঘটনা প্রবণ হিসেবে চিহ্নিত এ এলাকাটি ছিলো প্রায় জনমানবশূন্য। কিন্তু বর্তমান স্থানীয় সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুনের উদ্যোগে এ বাসষ্ট্যান্ডটি প্রতিষ্ঠিত হবার পর থেকে দিনে দিনে তা জনপ্রিয় ও লোকারন্য হয়ে ওঠে।
এখানে গড়ে উঠেছে দুটি মার্কেট, যেখানে সর্ব প্রকার কেনাকাটার জন্য রয়েছে রকমারি দোকানপাট। এছাড়াও মুরাদনগরের বিভিন্ন গ্রামে যাতায়াতের জন্য এখানে রয়েছে সিএনজি ও অটো রিক্সার ষ্টেশন।
এখানে আল্লাহ চত্বরটি গড়ে উঠায় বাসষ্ট্যান্ডটি আরও জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে উঠেছে। যার প্রশংসা রয়েছে এলাকাবাসী, পথচারী ও দর্শনার্থীদের মুখে মুখে। জেলায় সর্ব প্রথম আল­াহর নামে স্থাপিত এই চত্বরটি সবচেয়ে সেরা চত্বর এবং চত্বরটি স্থানীয় সাংসদের উত্তম কাজের একটি মাইল ফলক হয়ে থাকবে বলেও বিশ্বাস স্থানীয় এলাকাবাসীর।

Categories: কুমিল্লা

Tags: