কুমিল্লা পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করেই ছাড়বো– প্রণব কুমার

কুমিল্লা পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করেই ছাড়বো– প্রণব কুমার

মাহফুজ বাবু ; কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল চক্রের বিরুদ্ধে বুধবার দুপুরে আবারো র‌্যাব ১১ সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া খানম এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫ দালাল আটক ৩ লক্ষ টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। এছাড়াও এসময় দালাদের কাছ থেকে ৭২ পাসপোর্ট, একাধিক নকল সীল ও জাল সার্টিফিকেট সহ নকল সনদপত্র উদ্ধার ও জব্দ করা হয়। এছাড়াও মালিক পালিয়ে যাওয়ায় সেলিম এয়ার ট্রাভেলস নামের একটি প্রতিষ্ঠানকে সীলগালা করা হয় এসময়। র‌্যাব ও প্রশাসনের ঝটিকা অভিযান শুরু হলে উপস্থিতি টের পেয়ে অনেকেই পালিয়ে যায়। নগীরর রেসকোর্স পুরাতন পাসপোর্ট অফিস সংলগ্ন এলাকা থেকে আটককৃত দালালরা হলো মোঃ সেলিম সুজন তাকে ১ মাস জেল ৫০ হাজার টাকা জরিমানা, মোঃ মনির হোসেনকে ১ মাসের জেল ৫০ হাজার টাকা জরিমানা, মোঃ আবু তাহের কে ১৫ দিনের জেল ৫০ হাজার টাকা জরিমানা, আবু বক্কর সিদ্দিক (শিল্পি) কে ১৫ দিনের জেল ১লাখ টাকা জরিমানা এবং নজরুল ইসলাম কে ১৫ দিনের জেল ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টের মাধ্যমে জেল ও জরিমানা রায় প্রদান করেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া খানম।
কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালালদের দৌরাত্ম্য বেড়েই চলছিলো দিনদিন। পাসপোর্ট করতে আসা জনসাধারণের হয়রানি সহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে পরিচালিত এ অভিযান সম্পর্কে র‌্যাব ১১ সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার প্রণব কুমার বলেন, যতক্ষণ পর্যন্ত কুমিল্লা পাসপোর্ট অফিস সম্পূর্ণ দালাল মুক্ত না হবে র‌্যাবের এই অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। কুমিল্লা পাসপোর্ট অফিস কে দালাল ও হয়রানি মুক্ত করেই ছাড়বো।
উল্লেখ্য এর আগেও গত ২৯ তারিখে র‌্যাবের অভিযানে ৮ দালাল কে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সারে ৫ লক্ষ টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে।

Categories: অপরাধ ফলোআপ,কুমিল্লা,প্রধান নিউজ

Tags: