সাভারে স্বাস্থ্য সেবা অক্সিজেন হেলথের ফ্রি নিবন্ধন

সাভারে স্বাস্থ্য সেবা অক্সিজেন হেলথের ফ্রি নিবন্ধন। এই হেডলাইন দিয়েন।

মশিউর রহমান, আশুলিয়াঃ সাভার ও আশুলিয়ায় মানুষের দোর গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে অক্সিজেন হেলথ কার্ড নামের একটি বেসরকারী প্রতিষ্ঠান যাত্রা শুরু হয়েছে।

এ প্রতিষ্ঠানটির মাধ্যমে অল্প খরচে স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে। প্রথমে চিকিৎসা সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ফ্রি নিবন্ধন করতে হবে। এরপরে চিকিৎসা সেবা গ্রহণকারী সে কমিশন ছাড়াই মূল বিলের উপর সর্বনিম্ন ১৫% থেকে সর্বোচ্চ ৫০% পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা পাবে।

কমিশন বাণিজ্য বন্ধ ও দালালদের হয়রানি থেকে মুক্তি পেতে সঠিক খরচে চিকিৎসা সেবা দেয়ার লক্ষে এ উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন, আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন যুবলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মোঃ রাকিবুল হাসান।

তিনি জানান, সাভার ও আশুলিয়ার প্রায় ৫০ টি ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও হাসপাতাল রয়েছে। চিকিৎসা নিতে আসা রোগীদের ঐ সব প্রতিষ্ঠন বিভিন্ন সময়ে ডিসকাউন্ট দিয়ে থাকেন। যা দালালদের খপ্পরে পড়ে রোগীরা ঐসব সুযোগ-সুবিধা পান না। আমরা রোগীদের সঠিক স্বাস্থ্য সেবা পেয়ে দিতে এসব উদ্যোগ গ্রহণ করেছি। ইতোমধ্যে এর ব্যাপক সাড়া পেয়েছি। প্রথমে আমার প্রতিষ্ঠানের মাধ্যমে ফ্রি নিবন্ধন করতে হবে। এরপরে ফ্রি নিবন্ধনকারীদেরকে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

তিনি আরো জানান, বর্তমান সরকার জনগণের মৌলিক চাহিদা পূরণে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করছেন। তার মধ্যে স্বাস্থ্য সেবা অন্যতম। আমি আওয়ামী যুবলীগের একজন সামান্য কর্মী হিসাবে চেষ্টা করছি চিকিৎসা খাতে সরকারের সুবিধাগুলো সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে। দালাল চক্ররা সাধারণ রোগিদের কাছ থেকে কৌঁশলে কমিশন আদায় করছে। যার ফলে রোগীদের চিকিৎসা অনেকটা ব্যায়বহুল হয়ে পড়ছে। আমর ক্ষুদ্র চেষ্টায় অল্প আয়ের মানুষের জন্য সঠিক খরচে চিকিৎসা সেবা প্রদানের জন্য হেলথ কার্ডের ব্যাবস্থা করেছি। এ কাজের জন্য ১জন ব্যবস্থাপক ও ৫ জন স্বেচ্ছাসেবক কর্মীদের নিয়ে সম্পূর্ণ অলাভজনক এ উদ্যেগটি গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতে আমরা চেষ্টা করবো দেশজুড়ে এ উদ্যেগ ছড়িয়ে দিতে। যাতে করে সকল নাগরিক সঠিক ও অল্প খরচে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন।

Categories: সারা দেশ

Tags: