আশুলিয়ায় যুবলীগ নেতা কবির সরকারকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ

আশুলিয়ায় যুবলীগ নেতা কবির সরকারকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ

মশিউর রহমানঃ আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকারকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানির অভিযোগ উঠেছে।

প্রতিপক্ষ ঘায়েল ও রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে তার বিরুদ্ধে এহেন মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছে বলেও অভিযোগ করেন যুবলীগ নেতাকর্মীরা। এ মামলার ঘটনায় নেতা কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

একাধিক নেতাকর্মী অভিযোগ করে বলেন, স্থানীয় একটি কারখানার ঝুঁট ব্যবসার টাকা ভাগবাটোয়ারা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়। যেখানে আমাদের নেতা কবির সরকার উপস্থিত ছিলেন না। কিন্তু সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আমরা কবির সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি এবং অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

উল্লেখ্যঃ গত মঙ্গলবার দুপুরে আশুলিয়ার নরসিংহপুর বুড়িপাড়া এলাকার নীট এশিয়া কারখানার ঝুঁট ব্যবসার টাকা ভাগাভাগি নিয়ে ব্যাবসায়ী দুপক্ষের সংঘর্ষ হয়। এতে আহত হয় ঝুঁট ব্যবসায়ী বজলুর রহমানসহ দুইজন। এছাড়া উভয়পক্ষের আরো কমপক্ষে ৮ জন আহত হয়। পরে যুবলীগ নেতা কবির সরকারসহ ১৩ জনের নামে মামলা করে সংঘর্ষে আহত বজলুর রহমানের স্ত্রী রাজিয়া বেগম।

এজাহার সূত্রে জানা যায়, আশুলিয়ার নরসিংহপুরে বুড়িপাড়া এলাকায় নীট এশিয়া গার্মেন্টস এ দীর্ঘ দিন ধরে ঝুঁট ব্যবসা করে আসছিলো ওই এলাকার বজলুর রহমান । পরে মঙ্গলবার দুপুরে বজলুর রহমান ওই গার্মেন্টস এ ট্রাক নিয়ে ঝুঁট বের করতে যায়। এসময় লাঠি সোটা নিয়ে ঝুট বের করতে বাঁধা দেয় যুবলীগের থানা আহবায়কসহ তার লোকজন। তাদের কাছে চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা লোহার রড লাঠি, দামদা, চাপাটি ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। এসময় ঝুঁট ব্যবসায়ী বজলুর বেপারী (৪০) ও তার ভাই মজনু বেপারীসহ তাদের কয়েকজনকে মারধরে আহত হয়।

মামলার ব্যাপারে আশুলিয়া থানা যুবলীগের আহব্বায়ক কবির সরকার বলেন, একটি কুচক্রীমহল কুুুুস্বার্থ হাসিলের উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক আমাকে জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করিয়েছে। ঝুঁট ব্যবসা সংক্রান্ত কোন সংঘর্ষের কথা আমার জানা ছিলোনা এবং কারো কাছে চাঁদা দাবীও করিনি। এ মামলাটি সম্পূর্ণ সাজানোভাবে প্রতিপক্ষ ঘায়েলের অস্ত্র হিসাবে আমাকে জড়ানো হয়েছে। আমি মঙ্গলবার সারাদিন ঢাকার বাইরে ছিলাম। আজ বুধবার আমাকে একজন ফোন করে বলেন আমার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি আরো বলেন, তাদের ব্যবসার অভ্যন্তরীণ ক্রোন্দলে উদ্দেশ্য প্রণোদিত আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনার সাথে আমার কিংবা যুবলীগের কোন সম্পৃক্ততা নেই। এ
মিথ্যা মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Categories: ঢাকা

Tags: