বুড়িচংয়ে মাধবি’র আয়োজনে আলোচনা সভায় মাদক ও ধূমপান মুক্ত সমাজ গড়ার প্রত্যয়

বুড়িচংয়ে মাধবি’র আয়োজনে আলোচনা সভায় মাদক ও ধূমপান মুক্ত সমাজ গড়ার প্রত্যয়

মাহফুজ বাবু ; “এসো সবাই মিলে শপথ করি, মাদক ও ধূমপান মুক্ত সমাজ গড়ি” এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার মাদক ও ধূমপান বিরোধী ঐক্য পরিষদ (মাধূবি) এর ৩৬ সদস্য মাদক ও ধূমপান’কে না বলে শপথ গ্রহণ করেন।
জেলার বুড়িচং উপজেলার সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের মিলনাতয়নে রবিবার ৪ আগস্ট বিকেলে প্রায় ৮শ অধিক শিক্ষার্থীকে নিয়ে মাদক ও ধূমপান বিরোধী এক আলোচনার সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা শেষে ২০১৯ইং সালের মাদক ও ধূমপান বিরোধী কাজে অবদান রাখায় ৭জনকে সম্মাননা ও স্বীকৃতি স্মারক প্রদান করা হয় এবং মাধূবির কেন্দ্রীয় কার্যনির্বাহী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
মাধূবির নব-গঠিত সভাপতি ও সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান।

মাধূবি’র প্রতিষ্ঠাতা এসআই মোঃ ইয়াছিন মিয়া স্বাগত বক্তব্যের শেষে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব বীর প্রতীক, লড়িবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামসেদ আলম ভূইয়া, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ আব্দুল রশিদ।
মাধূবি’র সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম ও দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম আবির এর পরিচালনায় বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক আক্কাস আল মাহমুদ হৃদয়, এ্যাডভোকেট আব্দুল আলীম, সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র শামীম রহমান শাকিল ও ছাত্রী উম্মে হাবীবা জাকারিয়াসহ আরো অনেকে।

মাধূবির নব-গঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সভাপতি অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ ,সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আক্কাস আল মাহমুদ হৃদয় সহ ৩৬ সদস্য নিয়ে উক্ত কমিটি ঘোষণা করা হয়েছে।
মাধূবি’র প্রতিষ্ঠাতা এসআই মোঃ ইয়াছিন মিয়া সাংবাদিক’কে জানান, মাদক ও ধূমপান প্রতিরোধে সমাজের সর্বস্তরের লোকজনদের নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে মাদক ও ধূমপান বিরোধী ঐক্য পরিষদ (মাধূবি) এর আত্মপ্রকাশ হয়। দেশবাসী সকলকে মাধূবি’র সাথে সম্পৃক্ত হয়ে ঘরে ঘরে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

Categories: কুমিল্লা

Tags: