কমলগঞ্জ ইউএনও’র জনপ্রশাসন পদক লাভ

কমলগঞ্জ ইউএনও’র জনপ্রশাসন পদক লাভ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : সিভিল সার্ভিসের সবচেয়ে মর্যাদাপ‚র্ণ জনপ্রশাসন পদক পেয়েছেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক। ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সনদ প্রদান সহজিকরণে অবদান রাখায় মঙ্গলবার (২৩ জুলাই) বিকাল ৩টায় ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের হাত থেকে তিনি জনপ্রশাসন পদক-২০১৯ পদক গ্রহণ করেন।
জেলা পর্যায়ের দলগত শ্রেণিতে মৌলভীবাজার জেলার সাবেক ও বর্তমান চারজন কর্মকর্তা জনপ্রশাসন পদক-২০১৯ সম্মাননায় ভ‚ষিত হলেন। পদকপ্রাপ্ত অন্যান্য কর্মকর্তাগণ হলেন: মৌলভীবাজারের সাবেক জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুর রহমান, কমলগঞ্জ উপজেলার সাবেক নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক।
উল্লেখ্য, মৌলভীবাজার জেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সনদ গ্রহণে ইতোপ‚র্বে সেবাগ্রহীতাদের নানাবিধ হয়রানির সম্মুখীন হতে হতো। জেলা প্রশাসনের উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সদস্যদের ডাটাবেজ তৈরী এবং সেবাটি প্রদানের জন্য একটি অনলাইন সিস্টেম তৈরীর মাধ্যমে সেবাটি গ্রহণের ক্ষেত্রে জটিলতাসম‚হ হ্রাস করা সম্ভব হয়েছে।
এক প্রতিক্রিয়ায় কমলগঞ্জ ইউএনও আশেকুল হক বলেন, মহামান্য রাষ্ট্রপতির নিকট থেকে ‘জনপ্রশাসন পদক’ প্রাপ্তি আমার চাকরি জীবনের শ্রেষ্ঠ গৌরব ও সম্মান। এটি আমি কমলগঞ্জবাসীকে উৎসর্গ করলাম। আমার এই প্রাপ্তি ম‚লত কমলগঞ্জের সর্বস্তরের জনগণের সহযোগিতার ফল। আমৃত্যু জনসেবায় নিজেকে নিয়োজিত রাখতে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।
সরকারি কর্মচারীদের মধ্যে জনপ্রশাসনে উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে নাগরিক সেবা সহজীকরণের স্বীকৃতি স্বরূপ জনপ্রশাসন মন্ত্রণালয় এর উদ্যোগে এ বছর ৪৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ‘জনপ্রশাসন পদক-২০১৯’ প্রদান করা হয়। জনসেবায় আস্থা অর্জনকারী এসব কমকর্তা ও প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে পদক তুলে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Categories: সিলেট

Tags: