রিয়াদ দূতাবাসে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক “ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল” মঞ্চস্থ

রিয়াদ দূতাবাসে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক “ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল” মঞ্চস্থ

মোঃ রুস্তম খাঁন,সৌদিআরব প্রতিনিধিঃ ‘নাটক হোক সুস্থ্য সমাজের দর্পণ’ এই স্লোগান কে সামনে রেখে রিয়াদ বাংলাদেশ থিয়েটারের পরিবেশনায় প্রক্ষ্যাত নাট্যকার ও নির্দেশক প্রয়াত এস এম সোলায়মান রচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল রিয়াদ বাংলাদেশ দূতাবাস অডিটোরিয়ামে মঞ্চস্থ হয়।

গতকাল ১২ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭টায় সৌদি আরব রিয়াদে বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট্য সাংবাদিক ও নাট্যকার জাহাঙ্গীর আলম হৃদয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরব বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত গোলাম মসিহ।

নাটকটি উপভোগ করেন – দূতাবাসের মিশন উপ প্রধান ডক্টর মোঃ নজরুল ইসলাম, মিনিষ্টার ও কার্যালয় প্রধান ডক্টর ফরিদ উদ্দিন আহমদ,ফাইনান্স মিনিস্টার ডক্টর মোঃ আবুল হাসান, ডিফেন্স এ্যাটাচি বিগ্রেডিয়ার জেনারেল শাহ আলম চৌধুরী, পাসপোর্ট ও ভিসা উইং প্রধান কর্মকর্তা কাজী নুরুল ইসলাম, শ্রম কাউন্সেলর মেহেদী হাসান, শ্রম প্রথম সচিব মোহাম্মদ আসাদুজ্জামান, মোহাম্মদ সফিকুল ইসলাম, প্রথম সচিব প্রেস মোহাম্মদ ফখরুল ইসলাম সহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের পরিবারবর্গ।

রাস্ট্রদূত গোলাম মসীহ তার বক্তব্যে প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতি ও একটি বাস্তবমুখী নাটক মঞ্চস্থ করার জন্য রিয়াদ বাংলাদেশ থিয়েটারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পাশাপাশি সৌদি আরবের সব কয়টি বাংলাদেশী স্কুলে এবং জেদ্দা কন্সুলেটেও নাটক পরিবেশনের জন্য দূতাবাস সকল ধরনের সহযোগিতা করবেন বলে জানান।
“ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল” নাটককের রুপান্তর ও নির্দেশনায় ছিলেন নাট্যজন সারোয়ার জাহান সিদ্দিকী।

Categories: প্রবাসের খবর,বিনোদন

Tags: