দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে-গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে-গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী

মশিউর রহমান, আশুলিয়াঃ বাংলাদেশে সফররত দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন রোববার সকালে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসলে তাকে স্বাগত জানান গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম।
এসময় মন্ত্রী বলেন, মাননীয় প্রধামন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। তিনি আরো বলেন, দুর্নীতি মুক্ত মন্ত্রণালয় গড়তে আমি আমার মন্ত্রণালয় ও আমার মন্ত্রণালয়ের অধীনে সংশ্রিষ্ঠ ১২টি দপ্তর অধিদপ্তরে দুর্নীতি বিরোধী একটা অভিযান আমরা শুরু করেছি। ইতিমধ্যে যারা অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত এক রাজউক এর ঘটনায় আমি ৬২ জনকে দুর্নীতি দমন কমিশনের আইনের আওতায় এনেছি। রূপপুর পারমানবিক কেন্দ্রের এর ঘটনায় যারা জড়িত তদন্ত রিপোর্ট পেয়েছি তার সংখ্যাও ৩০ এর কম নয় এর ভীতর অনেক দায়িত্বশীল কর্মকর্তা থাকা সত্বেও আমরা কাউকেও ছাড় দেয়নি। দুর্নীতিকে আমরা জিরো পর্যায়ে নিয়ে আসবো জানিয়ে তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ কল্পানাও করতে পারেনি যে দেশের টাকা দিয়ে পদ্মা সেতু নির্মাণ হবে। বাংলাদেশের উন্নয়নে কোরিয়া গুরুত্বপূর্ণ পার্টনার হিসেবে কাজ করবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান ও গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবীসহ আরো অনেকে।

Categories: জাতীয়,প্রধান নিউজ

Tags: