জাতীয় প্রেসক্লাব চত্বরে মইনীয়া মাইজভাণ্ডারীয়া দরবারের বিভিন্ন সংগঠনের উদ্দোগে মানববন্ধন

জাতীয় প্রেসক্লাব চত্বরে মইনীয়া মাইজভাণ্ডারীয়া দরবারের বিভিন্ন সংগঠনের উদ্দোগে মানববন্ধন

মাইজভাণ্ডারীয়া প্রতিনিধি : নারী-শিশুদের প্রতি পাশবিক নির্যাতন-নিপীড়ন বন্ধ, দেশ থেকে খুন, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে দ্রুত বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে অপরাধীদের কঠোর শাস্তি দেয়ার আহ্বান জানিয়েছেন আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া নেতৃবৃন্দ।

১২ জুলাই শুক্রবার সকালে ঢাকা জাতীয় প্রেসক্লাব চত্বরে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, মইনীয়া শিশু কিশোর মেলা, মইনীয়া যুব ফোরাম ও মইনীয়া মহিলা ফোরাম বিভিন্ন দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে।

নারী-শিশুদের প্রতি জঘন্য পাশবিকতা বন্ধ, দেশ থেকে খুন-হানাহানি, সন্ত্রাস-জঙ্গিবাদ, যৌতুক ও মাদক বিপণন প্রতিরোধে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, আইয়ামে জাহেলিয়াতের আদলে আজ দেশে শিশু-নারীদের প্রতি জঘন্য নির্মমতা ও পাশবিকতা দেখে আমরা হতভম্ব হয়ে পড়েছি। আজকের সভ্য দুনিয়ায় এমন নির্মমতা কিছুতেই মেনে নেয়া যায়না। অপরাধীরা অপরাধ করে পার পেয়ে যাওয়া ও বিচারহীনতার সংস্কৃতি চলতে থাকায় দেশে বর্বরতার রাশ থামানো যাচ্ছে না।

অবুঝ নিষ্পাপ শিশুদের ওপর চলা জঘন্য নির্মমতার বিরুদ্ধে দেশবাসীকে আজ গর্জে উঠতে হবে। সরকারকে নিতে হবে কঠোর পদক্ষেপ। নারী-শিশু নিপীড়ন বন্ধ, খুন-সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক ও যৌতুকের অভিশাপ থেকে দেশ ও সমাজকে মুক্তি দিতে বিদ্যমান আইনের সংস্কার-সংশোধন করে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, ক্রসফায়ার বা এনকাউন্টার কোনো সমাধান হতে পারে না। এতে আইনের স্বাভাবিক প্রয়োগ উপেক্ষিত হয়। যারা অপরাধী, খুনি, নিপীড়ক ও মাদক কারবারি এদের শেকড় ভেতর থেকে উপড়ে ফেলতে হবে। গডফাদারদের আগে ধরতে হবে। মাদকের উৎসে হাত দিতে হবে। টেকনাফ-মিয়ানমার সীমান্ত দিয়ে ইয়াবাসহ মাদকপণ্য পাচারের উৎস নির্মূল না করলে মাদকের অভিশাপ থেকে মুক্তি মিলবে না।

বক্তারা যৌতুক নিরোধে, বাল্য বিবাহ প্রতিরোধে আইনি নজরদারি বাড়াতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। যুব সমাজের অবক্ষয়গ্রস্ততা ও বিপথগামিতা থামাতে জাতীয় শুদ্ধাচারনীতি প্রয়োগ, পাঠ্যপুস্তকে বিশেষ লেখা সংযোজন, সরকারি-বেসরকারি প্রচার-প্রচারণা জোরদার করার আহ্বান জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন আন্জুমানের হযরত মাওলানা মুফতী খাজা বাকী বিল্লাহ আল্-আযহারী, মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা মো: আসলাম হোসাইন, খলিফা মো: মনির হোসেন, খলিফা আবুল কাশেম, খলিফা আরিফ খান, মইনীয়া শিশু কিশোর মেলার নির্বাহী পরিচালক আশরাফিয়া আলী আহমদ নান্তু, মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জি এম রাব্বী, অর্থ সম্পাদক ফয়েজ আহমদ, তথ্য ও যোগাযোগ সম্পাদক আশরাফুল ইসলাম ইমন, মো: জামাল খান, মইনীয়া মহিলা ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক খুকি আক্তার, নাজনীন আক্তার নুপুর, রোজি আক্তার, প্রমুখ।

Categories: চট্টগ্রাম

Tags: