সৌদির রিয়াদে “নজরুল একাডেমী” উদ্ভোধন

সৌদির রিয়াদে “নজরুল একাডেমী” উদ্ভোধন

মোঃ রুস্তম খাঁন,রিয়াদ সৌদিআরব প্রতিনিধিঃ গত বৃহসপতিবার রাতে সৌদি আরবের রিয়াদে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে উদ্ধোধন করা হলো “নজরুল একাডেমী” সৌদি আরব শাখা।

রিয়াদের স্থানীয় নূর আল-মাস কমিউনিটি সেন্টারে কবি শাহজাহান চঞ্চল ও আবৃত্তিকার সুইটির সঞ্চালনায় সাংবাদিক মোঃ রুস্তম খাঁনের কুরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয়।

নজরুল একাডেমী সৌদি আরব শাখা উদ্ধোধন করেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের উপ- মিশন প্রধান ডক্টর মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দূতাবাসের ইকোনোমিক মিনিস্টার ডক্টর আবুল হাসান ও প্রেস সচিব ফখরুল ইসলাম।

প্রধান অতিথি ডক্টর নজরুল ইসলাম সংক্ষিপ্ত মনোমুগ্ধকর বক্তব্যে নজরুল একাডেমির আহ্বায়ক কমিটি ও সকল কলাকৌশলীদের অভিনন্দন জানান এবং সাফল্য সমৃদ্ধি কামনা করেন। তিনি আরও বলেন, দূতাবাসের একজন কর্মকর্তা নজরুল একাডেমী সহ সকল সাংস্কৃতিক সংগঠনগুলোর জন্য সার্বিক সহযোগিতায় লিপ্ত থাকবে।

এছাড়াও রিয়াদ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক নেতৃবৃন্দ সহ বিপূল সংখ্যক শিক্ষক, অবিভাবক, শিক্ষার্থী, প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নজরুলের কবিতা ও সাহিত্য কর্ম নিয়ে বক্তারা আলোচনা করেন। অনুষ্ঠান শেষে নজরুল সংগীত, নজরুলের কবিতা ও নৃত্য পরিবেশন করা হয়।

Categories: প্রবাসের খবর

Tags: