ঈশ্বরদীতে নিউএরা ফাউন্ডেশনের উদ্যেগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

ঈশ্বরদীতে নিউএরা ফাউন্ডেশনের উদ্যেগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

ঈশ্বরদী (পাবনা প্রতিনিধি) : ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের উদ্যেগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ ও প্রবীণ ভাতা প্রদান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নুরুজ্জামান বিশ্বাস।
নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহাম্মদ হোসেন ভুঁইয়া, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহা উদ্দিন ফারুকী, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা ও ঈশ্বরদী উপজেলা সমাজসেবা কর্মকর্তা খন্দকার মাসুদ রানা। এছাড়া আরও উপস্থিত ছিলেন, রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সভাপতি সাইদুল ইসলাম মান্না সরদার, প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম ও বিশিষ্ট সমাজ সেবক মোঃ আমজাদ হোসেন দেওয়ান। সার্বিক সহযোগিতায় পল্লী কর্ম-সহায়ক ফাউÐেশন (পিকেএসএফ) ও বাস্তবায়নে নিউ এরা ফাউন্ডেশন ঈশ্বরদী। খেলায় সবুজ দল হলুদ দলকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ৭৫ জনকে ১৮’শ টাকা করে প্রবীণ ভাতা প্রদান করা হয়।
বক্তারা বলেন, আজকের ছেলেরাই আগামী দিনের ভবিষ্যৎ। এই ছেলেরাই একদিন ভালো খেলে দেশের মুখ উজ্জ্বল করবে। জয়-পরাজয় বড় কথা নয়, অংশ নেয়াই সবচেয়ে বড় বিষয়। নিউএরা ফাউন্ডেশন ব্যবসার পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য সেবা, ভিক্ষুক পূণ:বাসন, বয়স্কদের পরিপুষক ভাতা প্রদান করে আসছেন। এর আগে ঈশ্বরদীতে অন্য এনজিওরা শুধু ব্যবসা পরিচালনা করে তাদের ব্যবসা প্রসারিত করতেন।
বক্তারা আরও বলেন, ঈশ্বরদীতে কোন এনজিও এধরনের সামাজিক কর্মকান্ড পরিচালনা করেননি। নিউএরা ফাউন্ডেশ দির্ঘ দিন ধরে এধরনের সামাজিক কর্মকান্ড পরিচালানা করে আসছেন। আগামিতেও যেন নিউএরা ফাউন্ডেশন আরও বেশি সামাজিক কর্মকান্ড পরিচালনা করে এই ধারাবাহিকতা ধরে রাখেন সেজন্য বক্তারা দাবি তোলেন।

Categories: রাজশাহী

Tags: