ফেসবুকের পাতায় পাতায় কারারক্ষী মোঃজাহাঙ্গীর আলমের প্রতিবাদী গান

ফেসবুকের পাতায় পাতায় কারারক্ষী মোঃজাহাঙ্গীর আলমের প্রতিবাদী গান

নিজস্ব প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে কর্মরত কারারক্ষী মোঃ জাহাঙ্গীর আলম একজন সাহসী কারারক্ষী। তিনি তার সততা ও আদর্শ নিয়ে কারাগারের দায়িত্ব পালন করে যাচ্ছেন দীর্ঘদিন যাবত।অবসর সময়ে বিভিন্ন প্রতিবাদি গান কবিতা, গল্প উপন্যাস লিখে সময় পার করেন। এরমধ্যে সাংবাদিকদেরকে নিয়ে একটি গান গেয়ে মাতিয়ে দিয়েছেন সারা বাংলার সাংবাদিকদের। জাগিয়ে তুলেছেন সাংবাদিকদের ঘুমিয়ে থাকা সুপ্ত প্রতিভাকে।তার গানের কথায় জেগে ওঠেছে সকল সাংবাদিকদের ঘুমিয়ে থাকা মস্তিষ্ক।

তার নাম মোঃ জাহাঙ্গীর আলম, পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী। বাড়ি নওগাঁর তিলকপুর গ্রামে।

জাহাঙ্গীর আলমের জীবনী থেকে পাওয়া যায় তিনি শুধু সাংবাদিক সমাজকেই নয় এমনি ভাবে তার নিজ অবস্থান থেকে সাড়া দেশকে সত্যের দিকে ফিরিয়ে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
জাতিকে জাগিয়ে তুলতে চায় তার গানের সুরে।
তার অসংখ্য কবিতা ও গান লেখা আছে যা অর্থের অভাবে দৃশ্যমান করতে পারছেন না।
তিনি জাতিরজনক বঙ্গবন্ধু সহ দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে নিয়েও শতাধিক গান লিখেছেন, শুধু তাই নয় খুন, রাহাজানী, ধর্ষণ সহ অজস্র গান সৃষ্টি করেছেন।

তবে তিনি সাংবাদিকদেরকে নিয়ে গান গাওয়াতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহিদুল ইসলাম পাইলট, সাধারণ সম্পাদক আবু জাফর তার গাণের ভুয়সী প্রশংসা করেন।

বিএমএসএফ”র কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক মোনালিস মৌ ও বিএমএসএফ”র মালদ্বীপ শাখার সভাপতি, সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার তার প্রতি আন্তরিক শুভেচ্ছা ও ভালবাসা জানিয়েছেন।

বিএমএসএফ মালদ্বীপ শাখার সভাপতি, সংবাদ টিভির চেয়ারম্যান ও সাকসেস হিউম্যান রাইটস সোসাইটি”র প্রেস সচিব জুয়েল খন্দকার আমাদেরকে জানান যে- কারারক্ষী মোঃ জাহাঙ্গীর আলম মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে এ পর্যন্ত ১৩১ টি গান ও কবিতা লিখেছেন এবং বঙ্গবন্ধুকে নিয়ে ২২ টি গান ও কবিতা লিখেছেন।তার লেখনীর গতি চলমান আছে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে একলক্ষ গান লিখতে চান। তার বিনিময়ে সে চায় শুধু কর্মস্হলে একটু সুযোগ ও স্বাধীনতা।

শুধু তাই নয় ইতিহাস খুঁজে আজ পর্যন্ত দেখতে পাওয়া যায় নাই, পৃথিবীর কোন দেশের দেশ প্রধান কে নিয়ে এককভাবে কোন গীতিকার সুরকার বা শিল্পী শতাধিক গান লিখেছেন, যা দৃষ্টান্ত স্হাপন করেছেন এই কারারক্ষী মোঃ জাহাঙ্গীর আলম। তাই আমরা জগতের সকল মানুষ চাই এই কারারক্ষী কে তার কর্মস্হলে সুযোগ দিয়ে তার প্রতিভার বিকাশ ঘটাতে এবং সরকারের সুদৃষ্টি কামনা করা হচ্ছে।

Categories: বিনোদন,রাজশাহী

Tags: