মাটি আর মানুষের ভালবাসায় এক নিরব সমাজসেবক তারিকুল ইসলাম

 

:: তরিকুল ইসলাম লাভলু :: মাটি আর মানুষের ভালবাসায় এক নিরব সমাজসেবক হিসেবে কাজ করছেন তারিকুল ইসলাম। সমাজের অবহেলিত দরিদ্র মানুষের পাশে তিনি দাঁড়ান স্ব-হাস্যে। দরিদ্র ছাত্র/ছাত্রীদেরকে শিক্ষা সামগ্রী প্রদানসহ বিভিন্ন রকম সহায়তার হাত বাড়িয়ে দেন তিনি। তিনি তার এলাকার বিভিন্ন মসজিদ,মাদ্রাসা,এতিমখানা,স্কুল,কলেজ ও বিভিন্ন সেবা ও শিক্ষামূলক প্রতিষ্ঠানের উন্নতিকল্পে ব্যক্তিগত তহফিল থেকে আর্থিক সহযোগিতা প্রদান করে যাচ্ছেন। তিনি একাধীক বেকার যুবককে চাকরী প্রদান করে বেকারত্ব দুর করেছেন।

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলায় সাধারণ মানুষের কাছে তারিকুল ইসলাম একটি পরিচিত নাম। সমাজের বিভিন্ন ক্ষেত্রে তার রয়েছে আলাদা আলাদা অবদান ও স্বীকৃতি। পেশায় একজন ব্যবসায়ীক হলেও একজন সফল সমাজসেবক হিসেবে সকলের কাছে সমাদৃত। বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রাণীত হয়ে স্বাধীনতার চেতনা বাস্তবায়নে তিনি এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

তারিকুল ইসলাম বলেন, আমি শুধু এলাকার উন্নয়নের স্বার্থে কাজ করে যাচ্ছি। কোন রাজনৈতিক বড় নেতা হওয়ার জন্য নই। বর্তমান সরকারের উন্নয়নের দেশ অনেক এগিয়ে গেছে। তাই সরকারের উন্নয়নের সাথে আমরা সবার নিজ নিজ স্থান থেকে সমাজের উন্নয়নের অংশিদার হলে দেশ আরোও এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, আমি দুর্নীতির বিরোদ্ধে যুব সমাজ নিয়ে কাজ করি। সকল অন্যায়ের বিরোদ্ধে প্রতিবাদ করি। যাতে এলাকার যুব সমাজ মাদকের বিরুদ্ধে রুখে দাড়ায় সেটা নিয়েও যুবকদের সাথে নিয়ে কাজ করি।

Categories: খুলনা,জাতীয়,টপ নিউজ,প্রধান নিউজ,রাজনীতি,লাইফস্টাইল

Tags: