দেবীদ্বারে ইউপি সদস্যের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ 

দেবীদ্বারে ইউপি সদস্যের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বিল্লাল হোসেনঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১১ নং রাজামেহার ইউনিয়ন ০৬ নং ওয়ার্ডের নজরুল ইসলাম মেম্বারের বিরুদ্ধে ৪০ দিনের সড়ক পূর্ণ নির্মান কার্মসূচি তে শ্রমিক ২০ জন দিয়ে মাটি কাটার নিয়ম থাকলে ও সেখানে কাজ করায় মাএ ৫ — ৮ জন শ্রমিক দিয়ে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজামেহার ০৬ নং ওয়ার্ডের পাঠান বাড়ীর মূল রাস্তায় গত ২০ ও ২১ তারিখে মাএ ৮ জন শ্রমিক দিয়ে মাটি কেটে সড়ক পূর্ণ নির্মান করতেছে। মাটি কাটার শ্রমিকদের বক্তব্য ৪০ দিনের কর্মসূচিতে ২০ জনের কাজ করার নিয়ম থাকলে নজুরুল ইসলাম মেম্বার আমাদের কে দিয়ে কখনো ৫ জন ও কখনো ৮ জন দিয়ে কাজ করায়। এবং শ্রমিকদের দৈনিক ২০০ টাকা হারে পারিশ্রমিক বেতন দিচ্ছেন এবং কাজ করাচ্ছেন দৈনিক সকাল ৬ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত। তাছাড়া কোনদিন আবার রোজ হিসেবে কাজ করানোর অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে ইউনিয়ন সচিব মোঃ আনোয়ার সাহেবের মুঠোফোন জানতে চাইলে তিনি বলেন নজুরুল মেম্বার আগে মীর বাড়ীর সড়কে কিছু কাজ করেছে আর কিছু কাজ বাকি থাকায় তার বিল আটকে রাখা হয়েছে।
সম্পূর্ন কাজ শেষ করলে তাকে বিল দেওয়া হবে।
সড়কের অনিয়মের তথ্য সংগ্রহের সময় ঘটনাস্থলে পাঠান বাড়ীর অনেক লোকজন উপস্হিত ছিলেন। এবং কয়েক জন মেম্বার নজরুল এর অনিয়মের কথা বললে ও প্রকাশ্যে তার ভয়ে কেউ কথা বলতে সাহস পায় না।

Categories: অপরাধ ফলোআপ,কুমিল্লা

Tags: