রাফি হত্যার ঘটনায় গাফিলতি পাওয়ায় ফেনীর পুলিশ সুপার জাহাঙ্গীর প্রত্যাহার

রাফি হত্যার ঘটনায় গাফিলতি পাওয়ায় ফেনীর পুলিশ সুপার জাহাঙ্গীর প্রত্যাহার

স্টাফ রিপোর্টার : মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গাফিলতি পাওয়ায় ফেনীর এসপি এস এম জাহাঙ্গীর আলম সরকারকে ফেনী থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে। মাদরাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দেওয়ার চেষ্টা করা সোনাগাজী থানার ওসিকে বাঁচাতে চিঠি লিখে আলোচনায় আসেন তিনি।

রোববার বিকেলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন। সোহেল রানা বলেন, ‘রোববার পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকারকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে। তাকে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে।’

পুলিশ সদর দফতর সূত্র জানায়, গঠিত তদন্ত কমিটি নুসরাত হত্যার ঘটনায় পুলিশ সুপারের গাফিলতি প্রমাণ পেয়েছে। এরপর তাকে প্রত্যাহার করে অন্যত্র সংযুক্তির সুপারিশ করা হয়। ওই সুপারিশে বলা হয়, যেসব বিচ্যুতির ঘটনায় পুলিশ সুপারের ব্যাখ্যা চাওয়া হয়েছিল তার সন্তোষজনক জবাব পাওয়া যায়নি। তাই তার বিরুদ্ধে এই বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে সারা দেশে আলোচিত নুসরাত হত্যাকাণ্ডের পর ইতোমধ্যে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

এই হত্যাকাণ্ডে এস এম জাহাঙ্গীর আলম সরকারকেও শাস্তির আওতায় আনা হবে বলে গুঞ্জন ছিল। শিগগিরই তাকে বরখাস্ত করা হবে এমন কথাও শোনা যাচ্ছিল।

Categories: অপরাধ ফলোআপ,জাতীয়,প্রধান নিউজ

Tags: