দুর্নীতির নিউজ করায় হত্যা মামলার আসামি সাংবাদিক! বিএমএসএফ’র প্রতিবাদ

দুর্নীতির নিউজ করায় হত্যা মামলার আসামি সাংবাদিক! বিএমএসএফ’র প্রতিবাদ

ঢাকা : মৌলভীবাজারের কুলাউড়ার ইউএনও এবং এসিল্যান্ডের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ করায় হত্যা মামলার আসামি করা হয়েছে পূর্বপশ্চিমবিডি.নিউজ’র মৌলভীবাজার জেলা প্রতিনিধি এমএ কাইয়ুমকে। অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। শনিবার রাতে বিএমএসএফ’র এক বিবৃতিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ জাফর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে অনুরোধ জানান।

উদ্দেশ্য প্রনোদিত ভাবে অপকর্ম আড়াল করতে কুলাউড়ার উপজেলা চেয়ারম্যান শফি আহমদ সলমান, ইউএনও আবুল লাইছ ও এসিল্যান্ডে জাদিদ ষড়যন্ত্র করে সাংবাদিকের নাম যুক্ত করিয়েছেন বলে স্থানীয় সাংবাদিকরা নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ কাজে অনিয়ম ও লুটপাট এবং কুলাউড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিসের বিরুদ্ধে রাজস্ব ফাঁকি দিয়ে একসনা বন্দোবস্ত প্রদানের নামে মোটা অঙ্কের অর্থ আত্মসাতের খবর গণমাধ্যমে প্রকাশ করেন পূর্বপশ্চিমবিডি.নিউজ’র প্রতিনিধি এম. এ. কাইয়ুম। এসব নিউজ প্রকাশের পর প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ কাজে অনিয়ম তদন্ত করতে মাঠে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে মৌলভীবাজার জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয় আশ্রয়ন প্রকল্পের কাজের গুণগত মানের প্রতিবেদন ঢাকায় পাঠাতে। ইউএনও এবং এসিল্যন্ডকে তাদের দুর্নীতি আড়াল করতেই কুলাউড়ার উপজেলা চেয়ারম্যান সলমানের নেতৃত্বে একটি হত্যা মামলায় এম এ কাইয়ুমকে যুক্ত করা হয়েছে। মামলাটি প্রত্যাহার করা না হলে বিএমএসএফ’র পক্ষ থেকে কঠোর আন্দোলনেরও হুশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

Categories: অপরাধ ফলোআপ,জাতীয়,প্রধান নিউজ,সিলেট

Tags: