বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বার্ষিক আনন্দ মেলা অনুষ্ঠিত

বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বার্ষিক আনন্দ মেলা অনুষ্ঠিত

তাওহীদ হাসান, ঢাকা : বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের (স্পেশাল চাইল্ড) নিয়ে আহমেদ আবদুর রহমান ট্রাস্টের উদ্যোগে ঢাকার উত্তরার ডিয়াবাড়ীস্থ আরপি সিটিতে বার্ষিক আনন্দ মেলা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। এতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার উনিষটি স্কুলের প্রায় দুই হাজার বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থী, শিক্ষক এবং তাদের অভিভাবকবৃন্দ অংশ গ্রহণ করেন।

এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আয়োজক, আহমেদ আবদুর রহমান ট্রাস্টের চেয়ারম্যান এবং বিশিষ্ট সমাজসেবক ফরিদ আহমেদ ভূইয়া, ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ডা. তাজকেরা খানম, সুইড বাংলাদেশের মহাসচিব জওয়াহেরুল ইসলাম, সুইড বাংলাদেশের সাংস্কৃতিক সম্পাদক ইমেলদা হোসেন দীপাসহ অন্যান্য ব্যাক্তি বর্গ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুইড বাংলাদেশ ধানমন্ডি শাখার সাবেক সভাপতি মাহবুবুল মুনির। অনুষ্ঠানের আয়োজক আহমেদ আবদুর রহমান ট্রাস্টের চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূইয়া বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্যবহারের জন্য সুইড বাংলাদেশেকে তিরিশ লক্ষ টাকা মূল্যের একটি গাড়ি হস্তান্তর করেন। তিনি বলেন, বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নে আহমেদ আবদুর রহমান ট্রাস্ট অতিতের মত আগামী দিনেও সহযোগিতা অব্যাহত রাখবে। অনুষ্ঠানে উপস্থিত এক অভিভাবক বলেন, “আজকের এই বাচ্চাদের অংশ গ্রহন দেখে বুঝাই যাচ্ছেনা তারা প্রতিবন্ধি। আমাদের উচিত তাদের বেশি করে সময় ও যন্ত নেয়া। যে বাবা মায়ের সন্তান প্রতিবন্ধি সেই বাবা-মা ই জানে এটা কত কষ্টের”।

দিনব্যাপী এই আনন্দ মেলায় বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা মনোজ্ঞ নাচ, গান পরিবেশনের পাশাপাশি অভিনয় ও কবিতা আবৃত্তি করে সবাইকে বিমোহিত করে। এর আগে, সকাল ১০টায় অনুষ্ঠানের শুরু হয়। দুপুরে মধ্যাহ্ন ভোজের পরে, বিকেলে পিঠা-পুলির আয়োজনে সব বাচ্চা আর তাদের অভিভাবকগন তাদের সব দূঃখ কষ্ট একদিনের জন্য হলেও ভুলে ছিল। প্রতি বছর এই আয়োজনের পরিধি বেড়ে চলবে এমনই প্রত্যাশা করেছেন, সবাই।

Categories: বিনোদন

Tags: