ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু মেডিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু মেডিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে এবং তার চিকিৎসার খোঁজ খবর নিতে হাসপাতালে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকাল তিনটার পর প্রধানমন্ত্রী বিএসএমএমইউ’তে যান। তিনি সেখানে কিছু সময় অতিবাহিত করেন এবং ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

রোববার (৩ মার্চ) সকাল পৌনে ৮টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় সেতুমন্ত্রীকে বিএসএমএমইউ’র কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র, আইসিইউ’তে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সেখানে কার্ডিওলজি বিভাগের অধীনে তার এনজিওগ্রাম করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন যে, ওবায়দুল কাদেরের হার্টে ৩টি ব্লক রয়েছে।
ওবায়দুল কাদেরের অবস্থা এই ভালো, এই খারাপ-এমন পরিস্থিতিতে রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. সৈয়দ আলী আহসান। এই মুহূর্তে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো অবস্থায় নেই বলেও জানান তিনি।সৈয়দ আলী আহসান ব‌লেন, মন্ত্রীর শারীরিক অবস্থা এই ভালো এই খারাপ। ২৪ থেকে ৭২ ঘন্টা না গেলে তার সার্বিক অবস্থা সম্প‌র্কে কিছুই বলা যাচ্ছে না। এই মুহু‌র্তে তা‌কে সিঙ্গাপুর নেয়ার ম‌তো প‌রি‌স্থি‌তি‌তে নেই।

তি‌নি ব‌লেন, ‘ওনার (ওবায়দুল কা‌দের) তিন‌টি ব্ল‌কের ম‌ধ্যে এক‌টি যেটা প্রধান অর্থাৎ এলই‌ডিতে যে ৯৯ ভাগ প্রোব‌লেম ছি‌লো শুধু সে‌টি‌কে সা‌রি‌য়ে‌ছি। এরপর একটু উন্ন‌তির দি‌কে গি‌য়ে‌ছি‌লো। কিন্তু সেটা পর্যাপ্ত নয়। বা‌কি ব্লকগু‌লোও সারানোর দরকার। কিন্তু উনার শারী‌রিক অবস্থা যা, তা‌তে বা‌কি দু‌টো এই মুহু‌র্তে সারানো যা‌বে না। সারাতে গেলে বিপদ ঘট‌বে। আমরা আমাদের সর্বোচ্চ দি‌য়ে চেষ্টা কর‌ছি। সব সোর্স আমরা ইউজ কর‌ছি।

‌সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. আলী আহসান বলেন, মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত হচ্ছে যে তার বর্তমান চিকিৎসা যেমন চলছে তা আরো জোরদার করা হয়েছে। আমাদের যত রকম সোর্স আছে ইউটিলাইজ করে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।ওবায়দুল কাদের জীবন শংকায় আছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু ভেন্টিলেটর আছে, যেকোনো হৃদরোগে আশংকা থাকতে পারে।

Categories: জাতীয়,টপ নিউজ,প্রধান নিউজ

Tags: