সবাইকে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন মেয়র আতিকুল

সবাইকে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন মেয়র আতিকুল

ডেস্ক রিপোর্ট : সবাইকে নিয়ে হাতে হাত রেখে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।তিনি বলেন, সংসদ সদস্য, নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে কাজ করব। এটি জোর করে আমি বলতে চাই, এটি আপনার বা আমার না, আমাদের সকলের জন্য আমাদের প্রাণের ঢাকার জন্য কাজ করব সবাই মিলে।শনিবার রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মসূচি হিসেবে ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করা হয়েছে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, আগামী এক বছরে যা করতে চাই তা হলো ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা, কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষরোপণ, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা।নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে।

এ সময় প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা নগর উন্নয়নের কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতিও দেন মেয়র আতিকুল ইসলাম। প্লাস্টিকের বোতল, ময়লা যথাস্থানে রাখার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আগামী বর্ষায় ঢাকাকে জলবদ্ধতা থেকে রক্ষা করুন।তিনি বলেন, কালেক্টিভ পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাস প্রোগ্রাম নেয়া হবে। এ জন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক, বিমানবন্দর, ডিএমপি ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করে মশা দূর করা হবে।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বিজয়ী করার জন্য ঢাকা উত্তরের সকল ভোটারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিজয় আমাদের সবার। এই জয় ঢাকার নতুন দিনের পথচলা। প্রথম পদক্ষেপ গন্তব্য। আমাদের একটাই চাওয়া একটি সুস্থ ও আধুনিক ঢাকা। আমাদের এই যাত্রা হতে হবে সম্মিলিত আমাদের এগিয়ে যেতে হবে হাতে হাত রেখে।নবনির্বাচিত মেয়র বলেন, নতুন ১৮টি ওয়ার্ডের সংযুক্তিতে উত্তর ঢাকা আজ আকারে দ্বিগুণের বেশি হয়েছে। উন্নয়নের সম্ভাবনার হাতছানিতে আমাদের কাজ করার অনুপ্রেরণা পেয়েছে, নতুন মাত্রা কিন্তু ছোট ছোট লক্ষ্যগুলো অর্জন করতে না পারলে বড় বিজয়গুলো রয়ে যাবে আমাদের হাতের নাগালের বাইরে। তাই সবাই মিলে এক হয়ে কাজ করব।

Categories: জাতীয়,টপ নিউজ,নির্বাচন,প্রধান নিউজ

Tags: