দেবিদ্বার উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সম্মত জীবন যাপন ও পরিবেশের প্রভাব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

দেবিদ্বার উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সম্মত জীবন যাপন ও পরিবেশের প্রভাব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

এস,এম,মাসুদ রানা : বিশেষ প্রতিনিধি শুধু মাত্র রোগ বা অক্ষমতা না থাকাটাই স্বাস্থ্য নয়।ব্যাপক অর্থে স্বাস্থ্য বলতে শাররীক,মানুসিক ও সামাজিক ভাবে পরিপূর্ন ভাবে জীবন যাপনের করার নামই স্বাস্থ্য। শারীরিকভাবে সুস্থ থাকার নামই সুস্থ জীবন যাপন নয় এর সাথে জড়িয়ে আছে নিয়ন্ত্রিত আবেগ, পরিচ্ছন্ন চিন্তাশক্তি, ভালবাসার সক্ষমতা, যে কোন পরিবর্তনের সাথে নিজেকে খাপ খাওয়ানো, সকল প্রকার অনুভুতির চর্চা এবং অব্যাত্বিক চেতনার ক্রমবিবর্তন নামই সুস্থ।
এই পতিপাত্বকে সামনে রেখে কুমিল্লা দেবিদ্বার উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সম্মত জীবন যাপন ও পরিবেশের প্রভাব বিষয়ক এক দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত হয় .উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ কবীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উউপজেলা সহকারী কমিশনার বেগম সামসুন্নাহারের. সহসভাপতি এস,এম,মাসুদ রানা.সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রুবেল,যুগ্ম সাধারণ সম্পাদক, মাহমুদুল হাসান, উপজেলার বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা।কর্মশালায় স্বাস্থ্য সম্মত জীবন যাপন ও পরিবেশের প্রভাব বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে প্রদর্শন করা হয়

Categories: কুমিল্লা

Tags: