বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফরকে মানবাধিকার শান্তি স্বর্নপদক প্রদান

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফরকে
মানবাধিকার শান্তি স্বর্নপদক প্রদান

বিশেষ প্রতিনিধি : আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৮ উপলক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরকে সাংবাদিকতায় বিশেষ অবদান জন্য মানবাধিকার শান্তি স্বর্নপদক প্রদান করা হয়েছে। ১০ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর জাতীয় যাদুঘর মিলনায়তনে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে এ সম্মানণা পদক প্রদান করা হয়।
শেরেবাংলার দৌহিত্র সাবেক তথ্যসচিব ও বিটিআরসি’র চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদ প্রধান অতিথি হিসেবে তার হাতে এ পদক ও ক্রেষ্ট তুলে দেন। পদক পাওয়ায় এক প্রতিক্রিয়ায় বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর তার প্রতিক্রিয়ায় বলেন, এ অর্জন বিএমএসএফ’র সকল পর্যায়ের নেতাকর্মীর। তিনি এ প্রাপ্তিকে বিএমএসএফ’র অর্জন বলে তাদের মাঝে উৎসর্গ করেন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ভাষা সৈনিক ও বীরমুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক সিকদার। এতে সভাপতিত্ব করেন হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ্যাড: মোহাম্মদ সাঈদুল হক সাঈদ। বিশেষ অতিথি ছিলেন পীরজাদা শহীদুল হারুন, বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর, অতিরিক্ত সচিব মঈনুদ্দিন কাজল, অধ্যক্ষ ডা: জহির উদ্দিন আকন্দ, দুদকের পিপি এ্যাড. কবির হোসেন, চিশতিয়া দরবার শরীফের খাদেম মাওলানা খাজা হেছাম উদ্দিন চিশতি, কবি শ্যামলী মন্ডল, এশিয়ান টিভির প্রধান বার্তা সম্পাদক বেলাল হোসেন, ডা. মো. রফিকুল ইসলাম। উপস্থাপনায় ছিলেন মিজানুর রহমান মিস্টার।

এ সময় সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ও এশিয়ান টিভির প্রধান বার্তা সম্পাদক বেলাল হোসেনসহ বিভিন্ন পেশার প্রায় ১০জনকে স্বর্নপদক প্রদান করা হয়। সম্মেলনে বাংলাদেশসহ সংগঠনের বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশ নেন।

Categories: ঢাকা

Tags: