কালির বাজারে আগুনে পুড়ে নিঃস্ব ৫টি পরিবার; পরে আছে কবলি ছাই

কালির বাজারে আগুনে পুড়ে নিঃস্ব ৫টি পরিবার; পরে আছে কবলি ছাই

 

 

 

 

 

 

 

 

মাহফুজ বাবু : আজ বুধবার বিকেল সারে ৩টায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের বল্লাভপুর গ্রামে বৈদ্যুতিক আগুনে পুড়ে ৫টি পরিবার নিঃস্ব।
জানা যায় পশ্চিম বল্লভপুর এলাকার মোর্শেদ মেম্বার বাড়ীর মুক্তিযাদ্ধা নূরল হক, স্বপন মিয়া, কাদের মিয়া ও কাসেম মিয়ার ঘর সহ সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায় নিমিষেই। স্থানীয়রা জানয় আগুনের সুত্রপাত নুরু মিয়ার ঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পরে আশেপাশের ঘরগুলোতে ইলেকট্রিক সর্ট ও আগুনে তাপে কাছে এগুতে সাহস পায়নি কেউ। হাউমাউ করে
কান্নারত কাদের মিয়া জানায়, ঘরে থাকা ক্যাশ ৩,৫০,০০০ (সাড়ে তিন লক্ষ) টাকার সবই পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও৫ ভরির মত অলংকার এবং আসবাবপত্র তো রয়েছেই
নূর মিয়ারও প্রায় ৬০০০০ (ষাট হাজার) টাকা ও ৪ ভরি অলংকার ছিল। ভুক্তভোগীদের দাবী ৫টি ঘর সহ সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০লক্ষাধিক টাকার কম নয়।

স্থানীয়দের খবরে ফায়ার সার্ভিস এলেও ততক্ষণে আগুন নিয়ন্ত্রণে আনেন স্থানীয়রা। তবে ততক্ষণে আর বাকী নেই কিছু সর্বগ্রাসী আগুনে পুড়ে অবশিষ্ট পরে থাকে কেবলি ছাই আর কয়লা। চোখের সামনে নিজেদের সহায় সম্বল পুড়ে ছাই হচ্ছিল আগুনের লেলিহান শিখায় একদিকে। আরেক দিকে আগুন লাগা পরিবারের নারী পুরুষ ও প্রতিবেশীদের হাহাকার আর্তচিৎকার আর কান্নার রোলে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় গোটা এলাকায়।

খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান হাজী সেকান্দর আলী ও ইউ পি আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ইউনুস মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় ১নং কালির বাজার ইউ পি’র স্থানীয় চেয়ারম্যান ভুক্তভোগীদের পরিবারের সদস্যদের শান্তনা ও সার্বিক সহায়তার দেন।

Categories: কুমিল্লা,প্রধান নিউজ

Tags: