খাটিয়ে পরিবার পরিকল্পনা কেন্দ্রের বাঁশঝাড় কর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ; কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়ন পরিবার পরিকল্যাণ কেন্দ্রের সরকারী সম্পদ দুটি বাঁশ ঝাড় থেকে বাঁশ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে উপজেলা সহকারি পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে। সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম সম্প্রতি ময়নামতি পরিবার পরিকল্যাণ কেন্দ্রে লোক পাঠিয়ে সরকারি সম্পত্তি থেকে দুটি বাঁশ ঝাড়ের ২০/২৫টি বাঁশ কেটে নেয়। ঐ পরিবার কল্যাণ কেন্দ্রে কর্মরত বিপাশা রানী দাশ ও তার স্বামী অনিল চন্দ্র দাশ জানান গত কিছুদিন আগে উপজেলা সহকারি পরিঃ পরিকল্পনা কর্মকর্তা নূরুল ইসলামের আদেশে দুজন লোক এসে বাঁশঝাড় থেকে অনেকগুলো বাশ কেটে নিয়ে যায়। উল্লেখ্য ঐ ইউনিয়ের ফরিজপুর এলাকায় তিনি বসবাস করেন। ফলে ক্ষমতার প্রভাব খাটিয়ে অনুমতি ব্যাতিত সরকারি সম্পদ কেটে নিয়ে যান। একাধিক সুত্র জানায় প্রায়ই তিনি সরকারি বিভিন্ন সম্পত্তি ভোগ দখল করে থাকেন। এবিষয়ে বিপাশা রানী দাশ ও তার স্বামী উপজেলা নির্বাহী কর্মকর্তা বা সংশ্লিষ্ট কাউকে জানায় নি বলেও প্রতিবেদকে জানান। ঘটনাস্থলে ঘুরে কেটে নেয়া বাঁশের গোড়া গুলো দেখে ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার পর।
এবিষয়ে জানতে চাইলে ফোনে নূরুল ইসলাম বলেন, আসলে এমন কিছু না বিষয়টা। বেড়া দেয়ার জন্য কয়েকটি বাঁশ কাটতে বলা হয়েছিলো । ফোনে কথা না বলে আমি আপনার সাথে সরাসরি কথা বলবো।

উপজেলা পরিবার পরিকল্পনা রোকসানা খানম বলেন, এ বিষয়ে আমি অবগত নয়। যদি এমনটা কেউ করে থাকে তবে সত্যতা জাচাই করে ব্যাবস্থা নেয়া হবে।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এ বিষয়ে জানা নেই তবে আগামীকাল সত্যতা জাচাই করে ব্যবস্থা নেয়া হবে।

Categories: কুমিল্লা