ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে রবি ও খরিপ-১ মৌসুমে গম,ভুট্রা,সরিষা ও মুগডাল চাষে প্রনোদনার লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ১২শ ৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে এই সার ও বীজ বিতরন প্রনোদনা কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী।

উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফের সভাপতিত্ত্বে কৃষি প্রনোদনা কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল।

উপজেলা প্রেসক্লাবে সভাপতি ভোরের কাগজ প্রতিনিধি মোঃ হারুন-উর রশীদ,সাধারণ সম্পাদক দৈনিক ইনকিলাব প্রতিনিধি প্রভাষক আবু শহীদ,সহ-সাংগঠনিক সম্পাদক নবচেতনা প্রতিনিধি মেহেদি হাসান উজ্জল,যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি সিনিয়র সাংবাদিক রজব আলী প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার রুম্মান আকতার।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়,কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৪০ জন কৃষককে গম,৪শ ৪০জন কৃষককে ভুট্রা,৪শ ৫০জন কৃষককে সরিষা,৭০জন কৃষককে গ্রীষ্মকালীন মুগডাল এবং২শ ৮০ জন কৃষককে বোরো ধানসহ সর্বমোট ১২৮০জন কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ জানান,প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রত্যেক কৃষককে বীজের সাথে এক বিঘা (৩৩ শতাংশ) জমিতে গম ও ভুট্রা চাষের জন্য ডিএফপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি এবং সরিষা ও মুগডাল চাষে ডিএফপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি সার বিতরণ করা হয়েছে।

Categories: কৃষি সংবাদ,প্রধান নিউজ,রাজশাহী

Tags: